রোজ শনিবার, ৮ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২৩শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, রাত ২:১০


শিরোনামঃ
বরিশালে চাকরিপ্রত্যাশী যুব প্রজন্মের মানববন্ধন বি এম কলেজের সাবেক অধ্যক্ষ শামসুদ্দিন আহমেদের মৃত্যুতে বি এম কলেজ অর্থনীতি বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি প্রফেসর মোঃ ইসহাক আলী খন্দকার ও সম্পাদক মোঃ আখতারুজ্জামান খান গভীর শোক প্রকাশ একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে পানিসম্পদ প্রতিমন্ত্রী’র শোক প্রকাশ অর্থনীতি বিভাগ বিতর্ক ক্লাবের আয়োজনে ‘ক্যারিয়ার’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ আর নেই। উজিরপুরে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত কিশোর প্রেমের গল্প (১ম পর্ব) শর্তময় ভালোবাসার শেষ পরিনতি (শেষ পর্ব) শর্তময় ভালোবাসার শেষ পরিনতি (২য় পর্ব) ঈদ উল আযহা উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত|| নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে থাকছে চেকপোস্ট
উত্তরায় কিশোর গ্যাংয়ের ১১ জন কারাগারে, ৩ জন রিমান্ডে

উত্তরায় কিশোর গ্যাংয়ের ১১ জন কারাগারে, ৩ জন রিমান্ডে

অনলাইন নিউজ ডেস্কঃ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় রাজধানীর উত্তরা থেকে গ্রেপ্তার ১১ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আর অস্ত্র আইনের মামলায় তিনজনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত আজ সোমবার এই আদেশ দেন।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় গ্রেপ্তার ১১ জন হলেন: ইয়াছিন আরাফাত (১৮), আসিফ মাহমুদ (২০), ফরহাদ হোসেন (২১), বিজয় (১৯), শাওন হোসেন সিফাত (২১), ইমামুল হাসান (১৮), তানভীর হাওলাদার (১৮), আকাশ মিয়া (১৮), মেরাজুল ইসলাম জনি (২০), হযরত আলী (১৮) ও রাজীব (১৮)।
অস্ত্র আইনের মামলায় গ্রেপ্তার তিনজন হলেন, বিশু চন্দ্র শীল (২০), নাঈম মিয়া (১৮) ও আল আমিন হোসেন (১৯)। উত্তরা-পূর্ব থানা-পুলিশ আদালতকে এক প্রতিবেদন দিয়ে বলেছে, আসামিরা সবাই এফএইচবি নামের কিশোর গ্যাং দলের সদস্য।
এর আগে রাজধানীর উত্তরার পূর্ব থানার রাজউক অফিসের প্রধান গেটের সামনে থেকে ২০ জুলাই, শনিবার মধ্যরাতে ‘ফার্স্ট হিটলার বস’ (এফএইচবি) নামক কিশোর গ্যাং গ্রুপের ১৪ জনকে অস্ত্রসহ আটক করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এ ঘটনায় র‍্যাব-১ এর জ্যেষ্ঠ ওয়ারেন্ট অফিসার সফিকুল ইসলাম বাদী হয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ও অস্ত্র আইনে মামলা করেন।
মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় বলা হয়, ১১ আসামির কাছ থেকে ১৬০ পিচ ইয়াবা ও ২০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। অস্ত্র আইনের মামলায় বলা হয়, আসামিদের কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র, দুটি চাকু উদ্ধার করা হয়।
অস্ত্র মামলার তদন্ত কর্মকর্তা উত্তরা-পূর্ব থানার উপপরিদর্শক (এসআই) মনিরুজ্জামান আদালতকে প্রতিবেদন দিয়ে বলেন, প্রধান আসামি বিশু চন্দ্র শীল এফএইচবি গ্যাংয়ের নেতা। উত্তরা পূর্ব থানা এলাকায় আধিপত্য বিস্তার ও প্রতিপক্ষকে ঘায়েল করার জন্য আগ্নেয়াস্ত্র সঙ্গে রাখেন। এই আসামিরা কিশোর ছেলেদের বিভিন্ন লোভ দেখিয়ে নিজেদের দলভুক্ত করে। নিজেদের স্বার্থে কিশোরদের ব্যবহার করে থাকে। এই কিশোর গ্যাংয়ের অন্য আসামিদের গ্রেপ্তারের জন্য তিন আসামিকে সাত দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি। শুনানি শেষে আদালত প্রত্যেকের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলার তদন্ত কর্মকর্তা এসআই হাসিব আল মাহফুজ আদালতকে প্রতিবেদন দিয়ে বলেন, ১১ আসামি ঢাকার বিভিন্ন এলাকায় ভাসমান হিসেবে থাকতেন। দীর্ঘদিন ধরে আসামিরা ইয়াবা ব্যবসা করে আসছে।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮

Md Saiful Islam