রোজ শনিবার, ৮ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২৩শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, রাত ১২:০৪


শিরোনামঃ
বরিশালে চাকরিপ্রত্যাশী যুব প্রজন্মের মানববন্ধন বি এম কলেজের সাবেক অধ্যক্ষ শামসুদ্দিন আহমেদের মৃত্যুতে বি এম কলেজ অর্থনীতি বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি প্রফেসর মোঃ ইসহাক আলী খন্দকার ও সম্পাদক মোঃ আখতারুজ্জামান খান গভীর শোক প্রকাশ একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে পানিসম্পদ প্রতিমন্ত্রী’র শোক প্রকাশ অর্থনীতি বিভাগ বিতর্ক ক্লাবের আয়োজনে ‘ক্যারিয়ার’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ আর নেই। উজিরপুরে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত কিশোর প্রেমের গল্প (১ম পর্ব) শর্তময় ভালোবাসার শেষ পরিনতি (শেষ পর্ব) শর্তময় ভালোবাসার শেষ পরিনতি (২য় পর্ব) ঈদ উল আযহা উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত|| নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে থাকছে চেকপোস্ট
ঝালকাঠি থেকে ঢাকাগামী পরিবহন চলাচল বন্ধ

ঝালকাঠি থেকে ঢাকাগামী পরিবহন চলাচল বন্ধ

অনলাইন ডেস্ক:

ঝালকাঠি বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের দাবি পূরণ না হওয়ায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পাঁচটি রুটের ঢাকাগামী পরিবহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। রুটগুলো হচ্ছে পিরোজপুরের, ভান্ডারিয়া, মঠবাড়িয়া, বরগুনার পাথরঘাটা, ঝালকাঠির কাঁঠালিয়ার আমুয়া ও বেকুটিয়া। এ কারণে বৃহস্পতিবার সকালে ঢাকা থেকে ঝালকাঠি পর্যন্ত দেশের সকল দূরপাল্লার পরিবহনের গাড়ি এলেও ঝালকাঠি থেকে কোন গাড়ি যেতে দেওয়া হয়নি এসব রুটে। এতে বুধবার রাত থেকে চরম দুর্ভোগে পড়েছে এই রুটের ঢাকাগামী যাত্রীরা।
জানা যায়, গত ১৫ জুন থেকে ঝালকাঠি বাস মালিক সমিতির কাছ থেকে অতিরিক্ত চাঁদা আদায় ও এক বাস চালককে মারধরের জের ধরে ৭টি রুটে সরাসরি বাস চলাচল বন্ধ করে দেয় ঝালকাঠি বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন। সেই থেকে ঝালকাঠি-বরিশাল আঞ্চলিক সড়কের রায়াপুর নামক স্থানে ঝালকাঠির অস্থায়ী বাসস্ট্যান্ড স্থাপন করে বাস চলাচল করছে। সেখান থেকে ইজিবাইক ও মাহেন্দ্রতে চড়ে যাত্রীদের তিন কিলোমিটার দূরে বরিশাল রূপাতলী যেতে হচ্ছে। এর মধ্যে আবার ঝালকাঠি থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পাঁচটি রুটের ঢাকাগামী গাড়ি বন্ধ করে দেওয়ায় যাত্রীরা পরেছে চরম দূর্ভোগে।
বুধবার রাত থেকে ঝালকাঠি জেলা বাস মালিক সমিতি ও বাস শ্রমিক ইউনিয়ন ঢাকা থেকে ছেড়ে আসা দূরপাল্লার পরিবহন ঝালকাঠি পেট্রোল পাম্প এলাকায় এলে বাস শ্রমিকরা যাত্রী নামিয়ে গাড়িগুলো ঝালকাঠি বাস টার্মিনালে রেখে দিচ্ছে। এ বিষয়ে ঝালকাঠি বাসস্ট্যান্ডের দূর পাল্লার পরিবহন সাকুরা গাড়ির কাউন্টার পরিচালক রফিকুল ইসলাম বলেন, ‘জেলা বাস মালিক সমিতি ও বাস শ্রমিক ইউনিয়ন ঢাকার গাড়ি চলাচল বন্ধ করে দেওয়ায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পাঁচটি রুটের কাউন্টার থেকে টিকেট দেওয়া বন্ধ রয়েছে।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮

Md Saiful Islam