রোজ শনিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ১২:৪৮

শসার খেতে গাঁজা চাষ, নৈতিকতার সর্বনাশ

শসার খেতে গাঁজা চাষ, নৈতিকতার সর্বনাশ

অনলাইন ডেস্ক:

ময়মনসিংহের নান্দাইলের একটি শসা খেত থেকে গাঁজার গাছ উদ্ধার করেছে পুলিশ। এলাকাবাসীর ধারণা ছিল, এবার রফিকুল খেত থেকে বেশি শসা পেতে চান। আর সে জন্যই এত সময় ধরে খেতের মধ্যে কাটান। কিন্তু কে জানত, রফিকুল শসা চাষের আড়ালে গাঁজারও চাষ করছেন।
নান্দাইল মডেল থানার পুলিশ শসাখেতে অভিযান চালিয়ে গাঁজাগাছ উদ্ধার করেছে। উপজেলার বীর বেতাগৈর ইউনিয়নের বীরকামটখালী গ্রামের বাসিন্দা রফিকুল ইসলামের শসাখেত থেকে গাছগুলো তুলে থানায় নিয়ে যায় পুলিশ।
স্থানীয় সূত্র ও নান্দাইল মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো. খায়রুল আলম বলেন, গ্রামবাসীর অভিযোগ পেয়ে তিনি সেখানে যান। দেখতে পান একটি শসা খেতের মাঝখান থেকে কয়েকটি গাছ উঁচু হয়ে দাঁড়িয়ে রয়েছে। কাছে গিয়ে গাছগুলো গাঁজার বলে দেখতে পান। পরে শসাখেত থেকে গাঁজার চারটি বড় গাছ উদ্ধার করা হয়।
এলাকাবাসীর বরাত দিয়ে ওই পুলিশ কর্মকর্তা বলেন, রফিকুলকে শসাখেতের ভেতরে বেশি সময় কাটাতে দেখেছে এলাকার লোকজন। সাধারণের ধারণা ছিল, ভালো ফলনের আশায় রফিকুল শসাখেতের যত্ন নিচ্ছেন। কিন্তু শসা চাষের আড়ালে তিনি যে গাঁজার চাষ করছেন, সেটি এলাকার লোকজন অনেক পরে জানতে পারেন। এলাকায় পুলিশি অভিযানের খবর পেয়ে শসাখেতের মালিক রফিকুল পালিয়ে গেছেন। পুলিশ রফিকুলের বিরুদ্ধে মামলা করবে বলে জানিয়েছে।