রোজ শনিবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ১:৩৬

শিরোনামঃ
বরিশালে ঘুরতে এসে বাসের চাপায় প্রাণ গেল তিন জনের দীর্ঘদিন বন্ধের পরে আজ খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান, পরিদর্শনে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরিশালে ৬ ফার্মেসিকে ২৭ হাজার টাকা জরিমানা বিশেষ কায়দায় ফেনসিডিল বহন করেও শেষ রক্ষা হলো না তাদের, বিএমপি’র অভিযানে আটক ৪। দুইজন নারী ও ফেন্সিডিলসহ বরিশালে মাদক ব্যবসায়ী বুলেট গ্রেফতার কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ইয়াবাসহ গ্রেফতার একজন বিএমপি’র অভিযানে ৪৫ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ বরিশালে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও ৬ জনকে আটক। মীরগঞ্জ খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় যাত্রীকে মারধর- অভিযুক্ত গ্রেফতার নগদের ৮ লক্ষ টাকা ছিনতাইয়ের রহস্য উদঘাটন, ডিএসও নুরুল্লাহ গ্রেফতার।
আইসিডিএ -এর এক ব্যতীক্রমধর্মী উদ্যোগ

আইসিডিএ -এর এক ব্যতীক্রমধর্মী উদ্যোগ


স্টাফ রিপোর্টঃ
আজ ৩০মে, বৃহস্পতিবার, ২০১৯ বিকেল ৩টায় সমন্বিত সমাজ উন্নয়ন সংস্থা (আইসিডিএ)’র প্রধান কার্যালয় মিলনায়তনে পবিত্র রমাজানে সংস্থার ইফতারের জন্য বরাদ্দকৃত বাজেটের অর্থে ইফতার অনুষ্ঠান না করে সেই অর্থ দিয়ে মোঃ সেলিম মিয়া নামক
একজন কর্ম উদ্যোমী দরিদ্র ক্ষুদ্র ব্যবসায়ীকে তার ক্ষুদ্র দোকানে বিক্রয়ের জন্য বিভিন্ন মালামাল প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক জনাব আল-মামুন তালুকদার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহর সমাজসেবা কর্মকর্তা।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আইসিডিএ’র নির্বাহী পরিচালক জনাব আনোয়ার জাহিদ ও সংস্থার সম্মানিত সদস্যবৃন্দ, জাতীয় প্রতিবন্দী উন্নয়ন সংস্থার সভাপতি জনাব বদিউল আলম, কলেজিয়েট মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক জনাব আবুল কালাম আজাদ, বরিশালের ভালো-মন্দ ফেসবুক গ্রুপের এডমিন নওরোজ কবির ও মোঃ সাইফুল ইসলাম, বিভিন্ন মিডিয়ার সংবাদ কর্মী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইসিডিএ’র সভাপতি মিসেস রাবেয়া খাতুন।

প্রধান অতিথি আইসিডিএ -এর এই ব্যতীক্রমধর্মী উদ্যোগকে সাধুবাদ জানান। তিনি বলেন, কারোর একার পক্ষে সমাজের সকল সমস্যা দূর করা সম্ভব নয়। সকলে এভাবে নিজ নিজ অবস্থান থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিলে যেকোনো সমস্যা সমাধান করা সম্ভব। তিনি উপস্থিত সকলের প্রতি এই ধরণের কাজে এগিয়ে আসার আহবান জানান।
পরিশেষে মোঃ সেলিম মিয়ার হাতে ব্যবসার সামগ্রী তুলে দেয়া হয়। এছাড়া জনাব আনোয়ার জাহিদ ব্যক্তিগতভাবে শারীরিক প্রতিবন্দী মোসা: শাহিনুর বেগমকে একটি হুইল চেয়ার প্রদান করেন।