রোজ শুক্রবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, বিকাল ৪:২৪

শিরোনামঃ
কাশিপুর ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরন করা হবে আগামী ৬ ই মার্চ কলাপাড়ায় প্রেমের সম্পর্ক মেনে না নেয়ায় প্রেমিক যুগলের বিষপান, প্রেমিকের মৃত্যু এবং প্রেমিকা হাসপাতালে। প্রতিপক্ষকে ইয়াবা দিয়ে ফাঁসাতে গিয়ে বিএমপি’র জালে ০৩ (তিন)জন স্বাক্ষরিত হলো বরিশাল বিশ্ববিদ্যালয়, অর্থ মন্ত্রণালয় ও সোনালী ব্যাংক এর মধ্যে একটি ত্রি-পক্ষীয় গৃহনির্মাণ ঋণ প্রদান সংক্রান্ত সমঝোতা স্মারক চুক্তি জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের তিন দিনের আলটিমেটাম বেসরকারী সার্ভেয়ার এসোসিয়েশন ( BNSA ) এর পক্ষ থেকে বসিক এর ৪০ কাউন্সিলর এর মাঝে ক্যালেন্ডার বিতরণ কার্যক্রম শুরু করেছেন। ৪ (চার) মামলার গ্রেফতারী পরোয়ানাভুক্ত দুধর্ষ পলাতক আসামী মোঃ মন্টু মোল্লা গ্রেফতার। বরিশালের নতুন বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল বরিশাল-ঢাকা মহাসড়কের রামপট্টিতে বাস-এ্যাম্বুলেন্স মুখোমুখি সংঘর্ষে নবজাতক নিহত ॥ গুরুতর আহত -৬ বরিশালে বিএমপি’র পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ।
তামাকজাত দ্রব্য ব্যবহার আইন বাস্তবায়নে প্রশিক্ষণ কর্মশালা: বরিশাল জেলা প্রশাসক কার্যালয়

তামাকজাত দ্রব্য ব্যবহার আইন বাস্তবায়নে প্রশিক্ষণ কর্মশালা: বরিশাল জেলা প্রশাসক কার্যালয়

নিজস্ব প্রতিনেধিঃ

বরিশালে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন বাস্তবায়ন বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১১ টায় বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সভা কক্ষে অনুষ্ঠিত এ কর্মশালার উদ্বোধন করেন প্রধান অতিথি এসএম অজিয়র রহমান, জেলা প্রশাসক, বরিশাল মহোদয়।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজিব আহমেদের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বরিশাল ধূমপান বিরোধী টাস্ক ফোর্স কমিটির সদস্য সচিব জেলা সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হেসেন। কর্মশালায় কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক হরি দাস শিকারী, জেলা শিক্ষা অফিসার আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার আকরামুল হাসান ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা সৈয়দ জলিল ছাড়াও সরকারি-বেসরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তাসহ লঞ্চ, বাস এবং বিভিন্ন পরিবহনের পরিচালকগণ উপস্থিত ছিলেন।
প্রতিটি স্কুল-কলেজ ও বাসসহ গুরুত্বপূর্ণ স্থানে ধূমপান বিরোধী প্রচার-প্রচারণা বৃদ্ধি করার বিষয়ে আলোচনা হয়। তামাকজাত পণ্যের অবৈধ প্রচার রোধে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সিদ্ধান্ত হয়। ২০৪০ সালের মধ্যে প্রধানমন্ত্রী তামাক ও ধূমপান মুক্ত করার যে অঙ্গীকার করেছেন তা বাস্তবায়নের প্রত্যয় ব্যক্ত করা হয় কর্মশালায়।