রোজ শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, রাত ৮:৪৮


					
				
বরিশালে বাড়িওয়ালাদের প্রতি বিএমপি কমিশনারের কঠোর হুঁশিয়ারী

বরিশালে বাড়িওয়ালাদের প্রতি বিএমপি কমিশনারের কঠোর হুঁশিয়ারী

সাইফুল ইসলাম// বর্তমানে বিরাজমান করোনা ভাইরাস বিশ্ব মহামারি আকারে ধারন করেছে। তার সাথে সাথে রটানো হচ্ছ বিভিন্ন ধরনের গুজবও। এতে করে হেনস্থা হচ্ছেন,রোগী, ডাক্তার, নার্স তেমনি করোনা সচেতনতায় নিয়োজিত ব্যক্তিবর্গ, অনেক ক্ষেত্রে সাধারণ ভাড়াটেরাও।

দেখাগেছে দেশে বিরাজমান পরিস্থিতিতে অনেক বাড়িওয়ালার বিরুদ্ধে তাদের বাসায় অবস্থানরত ডাক্তার, নার্সসহ স্বাস্থ্য সেবায় নিয়োজিত ব্যক্তিদের বাসা ছেড়ে দেয়ার হুমকিসহ বাসায় ডুকতে না দেয়ারও অনেক অভিযোগ উঠেছে।

এমতাবস্থায় সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং ডাক্তার নার্স, স্বাস্থ্য কর্মীসহ অন্যান্য ভাড়াটিয়াগণ যেন বাড়িওয়ালা কর্তৃক কোন প্রকার হেনস্থার স্বীকার না হয় সেজন্য কঠোর হুশিয়ারী দিয়েছেন বিএমপি কমিশানর।

এ বিষয়ে বিএমপি কার্যালয়ে যোগাযোগ করা হলে বিএমপির অপরাধ শাখা কর্তৃক মুঠো ফোনে জানানো হয় -বিভিন্ন সূত্রে অভিযোগ এসেছে যে, বরিশাল শহরের কিছু বাড়িওয়ালা তাদের বাসায় অবস্থানরত ডাক্তার, নার্স এবং স্বাস্থ্যকর্মীদের বাসা ছেড়ে দেয়ার জন্য চাপ দিচ্ছ। অনেক সাধারণ ভাড়াটেদের যাদের বৃদ্ধ বাবা-মা রয়েছেন তাঁদের বাসা দিয়ে জোড়পূর্বক বের করে দিচ্ছে, অনেক ক্ষেত্রে বাসায় ঢুকতে দিচ্ছেন না। এমনও জানা গেছে, অনেক বাড়িওয়ালা ভাড়ার জন্য ভাড়াটেদের উপর চাপ প্রয়োগ করছেন এবং বাসা থেকে বের করে দেয়ার হুমকি দিচ্ছেন। বিষয়টি বিএমপি কমিশনারের নজরে এসেছে। বর্তমান সংকটকালীন সময়ে সকলে সকলের প্রতি মানবিক আচরণ করার জন্য অনুরোধ জানিয়েছেন বিএমপি কমিশনার। অন্যথায় অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এক বার্তায় বিএমপি কমিশনার জানিয়েছেন, করোনাকালে কোন বাড়িওয়ালার বিরুদ্ধে অনৈতিক ভাবে ভাড়াটিয়াকে নেমে যেতে বাধ্য করা বা কোনো প্রকার হয়রানির অভিযোগ পেলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে বিএমপি।

এ সংক্রান্ত কোন প্রকার অভিযোগ পেলে গোপনে বা প্রকাশ্যে নিকটস্থ থানায় অথবা বিএমপি হটলাইন নম্বরে 01769-690126 এ অবগত করার জন্য তিনি অনুরোধ জানিয়েছেন।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮

Md Saiful Islam