রোজ বুধবার, ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, রাত ১১:১৮


					
				
বরিশাল আদালত চত্ত্বরে মিডিয়া কর্মীদের উপর আসামীর পক্ষে সন্ত্রাসী হামলা: বিভিন্ন মহলের নিন্দা

বরিশাল আদালত চত্ত্বরে মিডিয়া কর্মীদের উপর আসামীর পক্ষে সন্ত্রাসী হামলা: বিভিন্ন মহলের নিন্দা

নিউজ ডেস্ক: ভুয়া ডিক্রি ও জাল দলিলের মাধ্যমে এক হিন্দু ধর্মাবলম্বী পরিবারের জমি আত্মসাৎ করার অভিযোগে দায়ের হওয়া মামলায় বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দাড়িয়াল ইউনিয়ন চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি শহিদুল ইসলাম হাওলাদারসহ তার পরিবারের সদস্যদের কারাগারে প্রেরণ করেন আদালত।

খবরটি শুনে সাংবাদ সংগ্রহ ও ক্যামেরায় ছবি ধারণ করতে গিয়ে আইনজীবী সহকারী ও আসামী পক্ষের লোকজনের হামলার শিকার হয়েছেন বেশ কয়েকজন বেসরকারি টেলিভিশন চ্যানেল’র বরিশাল অফিসের ক্যামেরাপার্সন ও স্থানীয় দৈনিক পত্রিকার ফটোগ্রাফার। ঘটনাটি বুধবার দুপুর আড়াইটার দিকে বরিশাল আদালত চত্বরে ৪ তলা ভবনের সামনে ঘটে।
আহত বাংলা ভিশনের ক্যামেরাপার্সন কামাল জানায়, দাড়িয়াল ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম ও তার পরিবারের সদস্যদের হিন্দু পরিবারের জমি আত্মসাৎ করার মামলায় কারাগারে প্রেরন করা হয়েছে শুনে আমিসহ বেশ কিছু ক্যামেরাপার্সন চেয়ারম্যান শহিদুলকে আদালতের গারদ খানা থেকে পুলিশ কারাগারে নিয়ে যাওয়ার সময় তাদের ছবি ক্যামেরায় ধারন করতে গেলে আসামী পক্ষের লোক ও আইনজীবী সহকারী নুরুজ্জামানের নেতৃত্বে ২০/২৫ জন লোক আমাদের উপর পরিকল্পিত ভাবে হামলা চালায় এবং ক্যামেরা ভাংচুর করে।

তিনি আরো বলেন, এসময় দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখছিলেন। কোন প্রতিবাদ কররেনি তারা। পরে খবর শুনে ঘটনাস্থলে আমাদের সিনিয়র সাংবাদিকরা ছুটে এসে আমাদের উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করেন।

আসামী পক্ষের হামলায় আহত সংবাদকর্মীরা হলেন, বাংলা ভিশন টেলিভিশন চ্যানেল’র বরিশাল অফিসের ক্যামেরাপার্সন কামাল, যমুনা টিভির ক্যামেরাপার্সন শুভ, মাই টিভির ক্যামেরা পার্সন শফিক, আর টিভির ক্যামেরা পার্সন লিটন মোল্লা, দেশ টিভির লিটন হোসেন, মোহনা টিভির ক্যামেরা পার্সন অপূর্ব, দৈনিক কলমের কন্ঠ পত্রিকার ফটোগ্রাফার ইমরান, সত্য সংবাদ পত্রিকার অলিউল ইসলাম, আমাদের বরিশাল পত্রিকার ফটোগ্রাফার নাঈম, আজকের বরিশাল পত্রিকার সাইফুল ইসলাম, ভোরের আলো পত্রিকার এনামুল রাসেল, র্কীতনখোলা পত্রিকার ফটোগ্রাফার জুয়েল, বাংলার বনে পত্রিকার রাতুল ও সুজন, কলমের কন্ঠের শামিম, তালাশ পত্রিকার হ্নদয়, বাংলাদেশ বানীর জিহাদ, কাগজ পত্রিকার আকিব, সুন্দর বন পত্রিকার মিজান পলাশ সহ আরো ৫/৬ জন।
এঘটনায় বরিশাল কোতয়ালী মডেল থানায় একটি মামলার প্রস্তুতি চলছে।

এবিষয়ে কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিমুল করিম বলেন, বিষয়টি শুনেছি। তবে আহতদের পক্ষ থেকে অভিযোগ পেলে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে। এদিকে সংবাদ কর্মীদের উপর সন্ত্রাসীর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বরিশালের বিভিন্ন সংগঠন।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮

Md Saiful Islam