রোজ সোমবার, ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:৪৩


					
				
র‍্যাব -৮, বরিশাল এর মোবাইল কোর্টে বরিশালের হিজলায় ০৪ টি ডায়াগনস্টিক সেন্টারকে ১,০০,০০০ টাকা জরিমানা ও চার জনকে কারাদন্ড।

র‍্যাব -৮, বরিশাল এর মোবাইল কোর্টে বরিশালের হিজলায় ০৪ টি ডায়াগনস্টিক সেন্টারকে ১,০০,০০০ টাকা জরিমানা ও চার জনকে কারাদন্ড।

নিজস্ব প্রতিবেদনঃ র‍্যাব -৮, বরিশাল প্রতিষ্ঠালগ্ন থেকেই সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, খুনসহ বিভিন্ন অপরাধের বিরুদ্ধে সফলভাবে কার্যক্রম পরিচালনা করে আসছে। এসবের পাশাপাশি র‍্যাব-৮ অন্যান্য বিভিন্ন জনকল্যাণমূখী কাজ ও করে থাকে।
এরই ধারাবাহিকতায় দীর্ঘদিন যাবৎ বরিশাল জেলার হিজলা থানাধীন হাসপাতাল রোড হিজলা এলাকায় কয়েকজন ডায়গনস্টিক সেন্টার প্রতারণার মাধ্যমে ব্যবসা পরিচালনা করে আসছে এমন সংবাদ প্রাপ্তিতে র‍্যাব-৮, বরিশালের একটি আভিযানিক দল ঐ এলাকায় জনাব মোঃ সাইফুল ইসলাম, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল এর সমন্বয়ে মোবাইল কোর্ট পরিচালনা করে এবং হাতেনাতে মেডিকেল ফিজিওথেরাপি সেন্টার এর মালিক মোঃ মাসুম বিল্লা (৩৩), সান এক্সরে এন্ড আলট্রাসোনিক সেন্টার এর মালিক মোঃ জালাল হক(৪৫) ও টেকনিশিয়ান মোঃ জাহিদুর ইসলাম(২৯), সেবা ডায়াগনস্টিক সেন্টার এর মালিক মোঃ রুহুল আমিন(৪৫) ও ম্যানেজার মোঃ জাকির হোসেন(২৮) এবং রেমিডি মেডিকেল সার্ভিসেস সেন্টার এর মালিক মোঃ খলিলুর রহমান(৩২) ও টেকনিশিয়ান অনন্ত কুন্ড(২৫)দের আটক করে। তারা সহজ সরল মানুষকে বিভিন্ন প্রতারণার মাধ্যমে ডায়গনস্টিক সেন্টার এর ব্যবসা করছে যা খুবই বিপজ্জনক। ডায়াগনষ্টিক সেন্টারে ব্যবহার অনুপোযুগী চিকিৎসার বিভিন্ন সরঞ্জমাদি পাওয়া যায়। তাছাড়া রোগীদের বিভিন্ন ভাবে হয়রানী, মেয়াদ উত্তীর্ন ঔষধ রাখা, সার্বক্ষনিক ডাক্তার না থাকা, বিভিন্ন সার্টিফিকেট না থাকা এবং অপরিষ্কার অপরিচ্ছন্ন পরিবেশ। তারা তাদের স্বপক্ষে কোন বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হয় এবং মোবাইল কোর্টের সামনে তাদের দোষ স্বীকার করে। মোবাইল কোর্টের ম্যাজিস্ট্রেট আটককৃত মোঃ মাসুম বিল্লা (৩৩)কে ২০,০০০/- টাকা জরিমানা, মোঃ জালাল হক(৪৫)কে ২০,০০০/- টাকা জরিমান, মোঃ জাহিদুল ইসলাম(২৯)কে ০১ মাস বিনাশ্রম কারাদন্ড, মোঃ রুহুল আমিন(৪৫)কে ২০,০০০/- টাকা জরিমানা, মোঃ জাকির হোসেন(২৮)কে ০১ মাস বিনাশ্রম কারাদন্ড, মোঃ খলিলুর রহমান(৩২)কে ৪০,০০০/- টাকা জরিমানা ও ০২ মাসের বিনাশ্রম কারদন্ড এবং অনন্তকুন্ড(২৫)কে ০১ মাস বিনাশ্রম কারাদন্ড সর্বমোট ১,০০,০০০/- টাকা জরিমানা আদায় করে ছেড়েদেন ও সাজাপ্রাপ্ত চারজন আসামীকে বরিশাল কারাগারে প্রেরণ করেন এবং পরবর্তীতে এরূপ কাজ না কারার জন্য নির্দেশ প্রদান করেন। এ সময় স্থানীয় লোকজন র‍্যাবের কর্যক্রমে সন্তোষ প্রকাশ করেন।
র‍্যাবের এ ধরনের কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮

Md Saiful Islam