রোজ সোমবার, ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:৩৯


					
				
বরিশালে বিএমপি’র সৌজন্যে কোতয়ালী মডেল থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত।

বরিশালে বিএমপি’র সৌজন্যে কোতয়ালী মডেল থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত।

নিউজ ডেস্ক।। আজ ১৩ ডিসেম্বর ২০২১ খ্রিষ্টাব্দ সকাল ১১ টার সময় বিএমপি কোতয়ালী মডেল থানা কর্তৃক ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার ক্রাইম এন্ড অপারেশন মোঃ এনামুল হক।

অনুষ্ঠানের শুরুতে যথারীতি বিগত ওপেন হাউজ ডে তে আগত ভুক্তভোগী জনসাধারণের উত্থাপিত বিভিন্ন ধরনের সমস্যা সমাধানকল্পে সংশ্লিষ্ট থানা তথা থানার দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট অফিসারগনকে ভুক্তভোগী জনগণের সমস্যা সমাধান কল্পে কি কি ধরনের পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন হয়েছে সেই সংক্রান্তে পুঙ্খানুপুঙ্খ ভাবে একটি বিবরণী(মিউনিট) জবাবদিহিতার সাথে আগত সর্বসাধারণের সামনে পাঠ করে শোনানো হয়।

পরবর্তিতে উপস্থিত ভুক্তভোগী জনসাধারণ নানান বিষয়ে তাদের সমস্যা তুলে ধরলে,উত্থাপিত সকল সমস্যার সমাধান কল্পে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন, যাহার বাস্তবায়ন পরবর্তী মাসে অনুষ্ঠিতব্য ওপেন হাউজ ডে তে আগত সর্বসাধারণের সামনে পর্যালোচনা করা হবে।

ওপেন হাউজ ডে হচ্ছে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকল্পে জনগণের সাথে পুলিশের যোগাযোগ স্থাপনের একটি সেতুবন্ধন। তাই ওপেন হাউজ ডে তে, উত্থাপিত বিষয়গুলো অত্যন্ত গুরুত্ব সহকারে দেখা হয়। এর মধ্যে তিনটি বিষয়ের উপর সর্বাধিক গুরুত্ব আরোপ করা হয় ।

১) ভুক্তভোগীদের উত্থাপিত সমস্যা শুনে তা সমাধানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ।

২) সুশীল সমাজের নেতৃবৃন্দ, সামাজিক নেতা ও জনপ্রতিনিধিদের কাছ থেকে এলাকা ভিত্তিক, সামাজিক নানান ধরনের অসংগতি ও সমস্যা শুনে সেগুলোর সমাধান কল্পে ব্যবস্থা গ্রহণ।

৩) পুলিশ সদস্যদের বিরুদ্ধে যে কোনো অনিয়ম ও শৃঙ্খলা পরিপন্থী অভিযোগ থাকলে তা অত্যন্ত গুরুত্ব সহকারে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ।

সভায় বক্তাগণ সমাজে অপরাধ সংঘটিত হওয়ার আগেই তা গোপনে বা প্রকাশ্যে পর্যায়ক্রমে শীর্ষ পর্যায়ে অবগত করার জন্য বিশেষ আহ্বান জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন, উপ-পুলিশ কমিশনার দক্ষিণ বিএমপি আলী আশরাফ ভূঞা বিপিএম-বার,অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার দক্ষিণ বিএমপি মোঃ ফজলুল করীম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার নগর গোয়েন্দা বিএমপি মোঃ ফারুক হোসেন, থানার অন্যান্য অফিসারবৃন্দ সহ স্থানীয় জনপ্রতিনিধি, সুশীল সমাজের নেতৃবৃন্দ, কমিউনিটি পুলিশিং এর সদস্যবৃন্দ সহ কোতয়ালী মডেল থানা এলাকার সকল শ্রেণী পেশার লোকজন, বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার গণমাধ্যম কর্মীবৃন্দ।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮

Md Saiful Islam