রোজ রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ভোর ৫:৩০


					
				
ঝটিকা সফরে ঢাকায় এসেছেন ভারতের পররাষ্ট্রসচিব হর্ষ বর্ধন শ্রিংলা

ঝটিকা সফরে ঢাকায় এসেছেন ভারতের পররাষ্ট্রসচিব হর্ষ বর্ধন শ্রিংলা

নিউজ ডেস্ক।। কয়েক ঘণ্টার ঝটিকা সফরে ঢাকায় এসেছেন ভারতের পররাষ্ট্রসচিব হর্ষ বর্ধন শ্রিংলা। ভারতীয় বিমানবাহিনীর বিশেষ একটি বিমানে তিনি বেলা সাড়ে ১১টার দিকে কুর্মিটোলা বিমানবন্দরে অবতরণ করেন।

কূটনৈতিক সূত্র বলছে, দুই দেশের সম্পর্ক জোরদারে তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একটি বিশেষ বার্তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পৌঁছে দিতে আকস্মিক এই সফরে এসেছেন।

সাধারণত পররাষ্ট্রসচিব পর্যায়ের সফরে ক্ষেত্রে সরকারিভাবে ঘোষণা দেওয়া হয়ে থাকে। তবে এবারের সফরের ক্ষেত্রে বাংলাদেশ কিংবা ভারত কোন পক্ষ থেকেই সরকারি ঘোষণা দেওয়া হয়নি।

হর্ষ বর্ধন শ্রিংলা ঢাকায় ভারতের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন। চলতি বছরের জানুয়ারিতে তিনি ভারতের পররাষ্ট্রসচিব হিসেবে দায়িত্ব নেন। পররাষ্ট্রসচিব হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটি বাংলাদেশে হর্ষ বর্ধন শ্রিংলার দ্বিতীয় সফর।

জানা গেছে, আজ ঢাকায় অবস্থানের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে হর্ষ বর্ধন শ্রিংলা গণভবণে সৌজন্য সাক্ষাৎ করবেন। এ ছাড়া তিনি পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করবেন।

এই সফরের উদ্দেশ্য ও আলোচ্যসূচির বিষয়ে দায়িত্বশীলদের পক্ষ থেকে কোন কিছু জানানো হয়নি। কূটনৈতিক সূত্রগুলো বলছে, সাধারণত এ ধরনের সফরে উচ্চ পর্যায়ের বার্তা আদান-প্রদান হয়ে থাকে। এবারের সফরের ধরনও এর ব্যতিক্রম নয়।

করোনা ভাইরাস মহামারি মোকাবিলা ও ভ্যাকসিনসহ দ্বিপাক্ষিক, আঞ্চলিক ও আন্তর্জাতিক বিভিন্ন বিষয়ে আলোচনা হতে পারে বলে জানা গেছে।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮

Md Saiful Islam