রোজ রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, বিকাল ৫:৩১


					
				
বরিশাল জেলা পরিসংখ্যান এ্যাপস উদ্বোধন ও বিবিএস বরিশাল বিভাগের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা

বরিশাল জেলা পরিসংখ্যান এ্যাপস উদ্বোধন ও বিবিএস বরিশাল বিভাগের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদনঃ বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ ও জনগনের দোরগোড়ায় পরিসংখ্যান তথ্য সেবা প্রদান নিশ্চিত করার লক্ষ্যে গত ১লা নভেম্বর ২০১৯ তারিখ বিভাগীয় পরিসংখ্যান অফিস বরিশাল পরিদর্শন এবং মতবিনিময় সভায় অংশগ্রহন করেন পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব জনাব সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী এবং বিবিএস এর মহাপরিচালক জনাব মোহাম্মদ তাজুল ইসলাম।

সভা শেষে জেলা পরিসংখ্যান বরিশাল নামে মোবাইল এ্যাপস এর শুভ উদ্বোধন করেন জনাব মো: তাজুল ইসলাম (অতিরিক্ত সচিব ও ডিজি বিবিএস) এ্যাপসটির ইনোভেশন কর্মকর্তা মুহাম্মদ মিজানুর রহমান হাওলাদার ছাড়াও এতে বিবিএস বরিশাল বিভাগের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

মিজানুর রহমান জানান, জেলা পরিসংখ্যান মোবাইল এপ্লিকেশন ব্যবহার করে দেশ ও দেশের বাহির থেকে সবাই পরিসংখ্যান সংক্রান্ত তথ্য জানা ও পড়ার সুযোগ পাবেন। এতে সাধারন জনগণসহ শিক্ষার্থীদের আপডেট পরিসংখ্যান পেতে সহায়ক হবে।

এ্যাপসটির কারিগরি সাহায্য সহযোগিতা করছেন ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক। এ বিষয়ে ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক এর সিইও ইঞ্জিঃ জিহাদ রানা বলেন, “সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ করার সহায়ক এ্যাপসটি সফলভাবে করতে পেরে আমরাও আনন্দিত।” তিনি আরো জানান, আজ থেকেই এপ্লিকেশনটি গুগল প্লে-স্টোর থেকে ফ্রী ডাউনলোড করার সুযোগ পাবেন সবাই। District Statistics Barishal- DSB লিখে সার্চ করলেই পাওয়া যাবে এই এপ্লিকেশনটি।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮

Md Saiful Islam