রোজ রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৭:৩১


					
				
কোরবাণীর পশুর হাটে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ মানবাধিকার কর্মী রেহেনার

কোরবাণীর পশুর হাটে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ মানবাধিকার কর্মী রেহেনার

বিশেষ প্রতিনিধি: মুসলীম ধর্মালম্বীদের দ্বিতীয় সর্বোচ্চ ধর্মীয় উৎসব ঈদ-উল-আযহা দরজায় কড়া নাড়ছে। কোরবাণীর পশুর হাটে বেচাকেনা শুরু হয়েছে। এবারে করোনা সংক্রমনের কারণে তেমন ব্যাপকতা এবং উৎসব মুখরতা নেই।

তথাপিও ধর্মীয় নিয়ম পালনে সীমিত আকারে হলেও পশু কোরবাণী করার জন্য অনেকে প্রস্ততি নিচ্ছে। পশু কিনতে পশুর হাটে যাচ্ছে। আর এখান থেকে করোনা সংক্রমণের আশংকা রয়েছে।

করোনা সংক্রমন রোধ করতে নিজেকে সচপতন হতে হবে সবার আগে। সে লক্ষ্যে সকলকে সামাজিক দুরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি মেনে কোরবাণীর পশুর হাটে যেতে এবং চলাচলের অনুরোধ জানিয়েছেন বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়ণগঞ্জ জেলার সহ মহিলা বিষয়ক সম্পাদক জনাব ফেরদৌসী আক্তার রেহেনা।

আর মাত্র ৫ দিন বাকী ঈদ-উল-আযহার, সেদিকে লক্ষ্য রেখে তিনি পশুর হাটে আসা ক্রেতা বিক্রেতা সকলকে সামাজিক দুরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধ করেছেন।

তিনি বলেন, বর্তমানে নারায়ণগঞ্জে করোনা ভাইরাসের সংক্রমণ একটু কম, তারপরও আমাদের সকলকে সাবধানে চলাচল করতে হবে আর যাতে এই ভাইরাস মহামারী আকার ধারন করতে না পারে আমাদের সে জন্য সকলকে সর্তক থাকতে হবে। তাই আমরা শান্তিপূর্ণ ভাবে সামাজি দুরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি মেনে হাটে পশু ক্রয় বিক্রয় করবো। তিনি সকলের দৃষ্টি আকর্ষণ করে শিশু ও বয়ষ্ক লোকদের পশুর হাটে না নেয়ার জন্য অনুরোধ করেন।

তিনি ইজারারদের উদ্দেশ্য বলেন, আপনারা যারা হাটের ইজারা নিয়েছেন এবং হাট পরিচালনার দায়িত্বে আছেন সকলে জেলা প্রশাসনের দেয়া নির্দেশনা মোতাবেক পশুর হাটে বাঁশের খুঁটি দ্বারা বেষ্টনী দিয়ে ৫ ফুট দুরত্ব নিশ্চিত করে কোরবানির পশু ক্রয় বিক্রয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি মেনে হাট পরিচলনা করবেন।

তিনি বলেন, যারা দুরদুরান্ত থেকে পশু ক্রয় বিক্রয়ের জন্য হাটে আসবেন তারা অবশ্যই মাক্স ব্যবহার করবেন। মাক্স ছাড়া যেনো হাটের মধ্যে কেউ প্রবেশ করতে না পারে সে দিকে লক্ষ্য রাখতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলুন, নিজে সুস্থ থাকুন, অন্যকে সুস্থ রাখতে সহছোগিতা করুন।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮